0
  Login
সোশ্যাল মিডিয়াতে কিভাবে সিপিএ অফার প্রমোট করা যায়

সোশ্যাল মিডিয়াতে কিভাবে সিপিএ অফার প্রমোট করা যায়

আজ আমরা জানবো সোশ্যাল মিডিয়াতে কিভাবে সিপিএ অফার গুলো প্রমোট করা যায়। গ্রুপ এর মাধ্যমে, পেজের মাধ্যমে ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সিপিএ অফার প্রমোট করতে পারেন। আপনার অফার রিলেটেড গ্রুপ গুলো সার্চ করে ওপেন করতে হবে। এখানে আপনি আপনার নির্দিষ্ট কাস্টমার খুঁজবেন কিন্তু অবশ্যই পেজের লিঙ্ক প্রমোট করা যাবে না। অফার প্রমোট এর ক্ষেত্রে নিজস্ব ওয়েব সাইট ও ব্লগ অনেক বেশি গুরুত্ব রাখে ।

ফেসবুক

ফেসবুকে 1.5 বিলিয়ন মানুষ প্রতিনিয়ত একটিভ থাকে। যেখানে প্রতিদিন নতুন ভিজিটর ফেসবুক পেজে আসে এবং ভিজিট করে। গুগোল ও ইউটিউব এর পরেই ফেসবুকের গুরুত্ব রয়েছে। ফেসবুক পেজের ইন্সাইট অপশন এ গিয়ে যে কোন রিপোর্ট খুব সহজে দেখা যায় এবং সেখান থেকে পছন্দের অফার সিলেক্ট করা যায়। ফেসবুক পেজ আপনার অফার কে টার্গেট কাস্টমার এর কাছে পৌঁছানোর সবচেয়ে উত্তম পন্থা। আপনার অফারটি রিপ্রেজেন্ট করতে অফারটিকে আকর্ষণীয় করতে হবে। খেয়াল রাখতে হবে পেজে প্রমোশন শুরু করার আগে ডিসক্রিপশন সেক্টরে প্রপার ডিটেলস তুলে ধরতে হবে। কমেন্ট রাখার চেষ্টা করতে হবে কারণ প্রত্যেকটি ট্রাফিকের লাইক কমেন্ট নতুন নতুন ট্রাফিক আনতে সহায়তা করে।

টুইটার

টুইটার কিন্তু ফেসবুকের মত এতটা জটিল নয়। অফার প্রমোট এর জন্য অফার এর একটি ছোট লিংক খুব সহজেই টুইটার এ প্রমোট করা যাবে। অবাক হলেও সত্যি ছোট লিংক গুলো খুব বেশি ক্লিক পেতে সক্ষম হয়। টুইটার মার্কেটিং এর জন্য বেশি বেশি হ্যাশট্যাগ ব্যবহার করে প্রমোশন চালানো যেতে পারে। দিনে ৮-১০ বার টুইট করা যেতে পারে। দুই তিনটি হ্যাশট্যাগ থাকা লাগবে । অফার রিলেটেড ছবি ব্যবহার করতে হবে।

পিন্টারেস্ট

পিন্টারেস্ট হতে পারে সিপিএর অফার গুলোর প্রমোট করার জন্য খুব সহজ ও মজাদার উপায়। পিন্টারেস্ট এ অফার প্রমোট করলে কনভার্শন রেট অনেকগুণ বেড়ে যায়। অনেক রিসার্চ করে দেখা গেছে ঠিক ফেসবুকের মতোই দৈনিক গড় সেল কিন্তু পিন্টারেস্ট থেকে হয়ে থাকে।

ইউটিউব

অনেক সিপিএ মার্কেটাররা ইউটিউব মার্কেটিং করে অনেক লাভবান হয়েছে। যদি শুধু ইউটিউব এ ভিডিও তৈরি করা যায় ও এডিট করা যায় তাহলে সিপিএ মার্কেটিং এর জন্য অন্য কন পদ্ধতি দরকার নেই। শুধুমাত্র পাওয়ার পয়েন্ট এ স্লাইড বানিয়েই ভিডিও রিপ্রেসেন্ট করা সম্ভব। ভিডিও মার্কেটিং করে অনেক সিপিএ মার্কেটার মাসে ১০০০০ ডলার আয় করতে পারে।

রেডিট

সিপিএ মার্কেটিং করার জন্য অন্যতম একটি পপুলার পদ্ধতি রেডিট । যদি অফারের প্রমোশন একটি ভালো রাঙ্কিং করতে পারে তাহলে প্রচুর ক্লিক পাওয়া সম্ভব। কিন্তু রেডিট অনেক কঠোর যার ফলে এখানে অফার প্রমোট করার সময় সাবধানতা অবলম্বন করতে হবে।

আপনি যদি CPA Marketing সম্পর্কে আরো বিস্তারিত জনাতে চান তাহলে ক্লিক করুন

Facebook Comments

Leave a Reply