0
  Login
সিপিএ মার্কেটিংয়ের নিস কনটেন্ট খোঁজা ও ওয়েবসাইট নির্মাণ কৌশল

সিপিএ মার্কেটিংয়ের নিস কনটেন্ট খোঁজা ও ওয়েবসাইট নির্মাণ কৌশল

শুরুতে বেশিরভাগ মানুষ পপুলার কনটেন্ট নির্বাচন করত। কারনএ জাতীয় কন্টেন্টের ডিমান্ড কখনোই হারাবে না এবং সব সময় একিভাবে লাভবান হওয়া যাবে। পপুলার কনটেন্ট বলতে সাধারণত স্বাস্থ্য পরামর্শ, বিনিয়োগ কৌশল, বিপণন কৌশল, সম্পর্ক পরামর্শ এবং রূপচর্চার মত কনটেন্টগুলোকে বুঝি। যদিও এ জাতীয় কনটেন্ট নিয়ে কাজ করলে বৈচিত্র্যতা নিয়ে কাজ করার সুযোগ আছে। তবে এগুল মছারাও আরও কনটেন্ট আছে যেগুলো নিয়ে সারথকতা পাওয়া সম্ভব।

প্রতিদিন পত্রিকা চমৎকার সব ট্রেন্ডিং নিস কনটেন্টের উৎস হতে পারে। আপনাকে সব সময় সাম্প্রতিক ঘটনাগুলোর উপর বেজ করে কনটেন্ট বনাতে হবে। যেকোনো ব্রেকিং নিউজ নিয়ে ভালো কনটেন্ট তৈরি করা যেতে পারে। উদাহরণ স্বরূপ হতে পারে, ছোট একটি ইবুক, জরিপ, পরামর্শ অথবা আপনার পছন্দের কিছু । এমনকি সাম্প্রতিক বিষয়ের উপর আলোচনা ও মতামত ও কার্যকরী হতে পারে।

আপনি যদি সবচেয়ে আলোচিত বিষয়গুলো নিয়ে কাজ করতে চান, তাহলে গুগল ট্রেন্ডস এর বিকল্প নেই। গুগল ট্রেন্ডস খুব সহজেই আপনাকে আলোচিত টপিক গুলো সম্পর্কে অবহিত করবে এবং বিভিন্ন সময় এর পরিসংখ্যান দেখাবে। যা থেকে পছন্দনিও নিস খুজে পাওয়া সম্ভব হবে।।

কিভাবে সহজেই ওয়েবসাইট নিয়ে কাজ করা যাবে?

চাহিদাসম্পন্ন এবং দ্রুত সার্চ লিস্টে রাঙ্কিং করার মত নিস কনটেন্ট খুঁজে বের করার পর প্রথমেই দরকার হবে একটি ওয়েবসাইটের। ওয়েবসাইটের কথা শুনে অনেক ভয় পেয়ে যায়। তাই দুশ্চিন্তা না করে বুজতে হবে কিছু প্রয়োজনীয় স্টেপস। সিপিএ মার্কেটিংয়ের জন্য ওয়েবসাইট তৈরি এবং পরিচালনা করতে হলে প্রোগ্রামিং বা কোডিং জানতে হবেনা।

ওয়েবসাইট তৈরি এবং পরিচালনার কিছু গুরুত্বপূর্ণ বিষয়-

২. ডোমেইন
ইন্টারনেটে অসংখ্য ওয়েবসাইটের মত ওয়েবসাইটের জন্য একটি সুনির্দিষ্ট নামকেই ডোমেইন বলা হয় ।

১. হোস্টিং
ইন্টারনেটে দৃশ্যমান ওয়েবসাইটের কনটেন্টগুলো নিশ্চয়ই কোনো একটি মেমোরিতে সংরক্ষন থাকতে হবে। এই মেমোরি বা সার্ভার ভাড়া নেওয়াকে হোস্টিং বলে।

৩. ওয়ার্ডপ্রেস
ইন্টারনেট কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম হল একটি সফটওয়্যার, যা আপনার ওয়েবসাইট পরিচালনা করতে সহযোগিতা করে। ওয়ার্ডপ্রেস হল সবচেয়ে জনপ্রিয় কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমগুলোর একটি। ওয়ার্ডপ্রেস ব্যবহার করলে কোনো প্রোগ্রামিং জানতে হবে না। সাধারণ জ্ঞান থেকে কাজ করা যাবে কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম এ।

আপনি যদি ওয়েব সাইড সম্পর্কে আরো বিস্তারিত জনাতে চান তাহলে ক্লিক করুন

Facebook Comments

Leave a Reply