0
  Login
ছবির ব্যাকগ্রাউন্ড বাদ দেয়ার জন্য AKVIS SmartMask

ছবির ব্যাকগ্রাউন্ড বাদ দেয়ার জন্য AKVIS SmartMask

গ্রাফিক ডিজাইনের সময় ইমেজের ব্যাকগ্রাউন্ড বাদ দেয়া একটি গুরুত্বপুর্ন কাজ। কাজটি একদিকে সময়সাপেক্ষ অন্যদিকে শুধুমাত্র ফটোশপ বা এধরনের সফটঅয়্যার ব্যবহার করে একেবারে নিখুত ফল পাওয়া কষ্টকর। চুল, লোম, গাছের পাতা, ঘাস, কাচ বা স্বচ্ছ পরদা ইত্যাদি সিলেক্ট করার সময় অভিজ্ঞদেরও হিমসিম খেতে হয়।

এই কাজ সহজ হরার জন্য রয়েছে পৃথক সফটঅয়্যার। সরাসরি সফটঅয়্যার হিসেবে ব্যবহার করা যায় আবার ফটোশপ এবং অন্যান্য ইমেজ এডিটিং সফটঅয়্যারের প্লাগইন হিসেবে সফটঅ্যারের ভেতর থেকে ব্যবহার করা যায়।

প্লাগইন নির্মাতা তাদের এধরনের সফটঅয়্যার স্মার্টমাস্ক এর নতুন ভার্শন ৪.০ রিলিজ দিয়েছে। এর সাহায্যে খুব দ্রুত নিখুত ফল পাওয়া যায়। সহজ ছবির জন্য অটো মোডের পেনসিল টুল কাজ করে মুহুর্তে। ব্যবহার খুব সহজ। নিল পেনসিল দিয়ে যে যায়গা সিলেক্ট করতে চান সেটুকু সিলেক্ট করবেন, লাল পেনসিল দিয়ে বাইরের অংশ সিলেক্ট করবেন। মাঝের অংশ নিখুতভাবে কেটে আলাদা করার কাজ করবে সফটঅয়্যার। সফট অথবা হার্ড এজ দুধরনের সিলেকশন ব্যবহার করা যাবে।

অটো মোড ছাড়াও অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য ম্যানুয়েল মোড রয়েছে। এখানে রয়েছে ম্যাজিক ব্রাস, ব্যাকগ্রাউন্ড ইরেজার এর মত টুল।

কাজ কিছুটা করার পর তাকে সেভ করে পরে বাকি কাজ করার ব্যবস্থা আনা হয়েছে নতুন বার্শনে। এছাড়া ফটোশপের নতুন ভার্শন সিএস৬ সাপোর্ট যোগ করা হয়েছে।

ফটোশপ (এবং অন্যান্য জনপ্রিয় ইমেজ এডিটিং সফটঅয়্যার) এর প্লাগইন হিসেবে অথবা ষ্ট্যান্ড-এলন সফটঅয়্যার হিসেবে ব্যবহার করা যাবে স্মার্ট-মাস্ক।

১০ দিন কাজ করার মত ট্রায়াল ভার্শন ডাউনলোড করা যায় তাদের সাইট থেকে। আর যারা ইন্টারনেট থেকে সফটঅয়্যার ডাউনলোড করেন তারা ফুল ভার্শনই ডাউনলোড করে নিতে পারেন।

ফ্যিল্যান্সিং/আউটসোর্সিং/অনলাইন ইনকামের টিপস নিয়মিত পেতে আমাদের পেজ এ লাইক দিয়ে সাথেই থাকুন: https://www.facebook.com/allitbd/

Facebook Comments

Leave a Reply