0
  Login
ফ্রিল্যান্সিং করে ঘরে বসে টাকা আয় করুন এবং দূর করুন আপনার বেকারত্বের অভিশাপ

ফ্রিল্যান্সিং করে ঘরে বসে টাকা আয় করুন এবং দূর করুন আপনার বেকারত্বের অভিশাপ

আচ্ছা বলুন তো একজন মানুষ কিভাবে অর্থ উপার্জন করতে পারে ? অনেকে ই ভাবছেন এটা আবার কেমন প্রশ্ন হল !!! অনেক ভাবেই তো করা যায়। এর কি কোন শেষ আছে নাকি। আসলেই এর কোন শেষ নেই । কিন্তু এর পরে ও আমাদের দেশে অনেক বেকার আছে যারা কিনা শত চেষ্টা করে ও কোন কাজ খোজে পায় না। আবার অনেকে আছে যাদের কিনা অফিসের গদবাধা যান্ত্রিক নিয়ম ভাল লাগে না। অনেকে ই যোগ্যতা থাকা সত্বেও টাকা এবং অভিজ্ঞতা না থাকার দুরুন চাকরি পাচ্ছেন না আবার ব্যবসা করবেন সেই টাকা ও নেই। অথচ তারা ইচ্ছা করলে কাজ শিখে সহজেই অনলাইনে কাজ করে দিব্যি টাকা পয়সা আয় করতে পারেন। যা কিনা ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং নামে পরিচিত। আর আজকে আমি আপনাদের সাথে এই ফ্রিল্যান্সিং নিয়ে আলোচনা করব। আশা করি কিছুটা হলে ও উপকৃত হবেন।
চলুন শুরু করা যাক,

ফ্রিল্যান্সিং কি ?

ফ্রিল্যান্সিং হল নিজের মত করে স্বাধীন ভাবে কাজ করা। এটি একটি স্বাধীন পেশা । অর্থাৎ আপনার যা করতে ভাল লাগে তাই করা এবং যার বিনিময়ে আপনি অর্থ উপার্জন করতে পারবেন । এখানে আপনার বস আপনি আবার আপনার কর্মী ও আপনি মানে আপনি নিজে ই সর্বেসর্বা। এর কোন ধরা বাধা সময় নেই , নেই কোন নিয়ম। আর যারা এই কাজ করে তাদেরকে বলা হয় ফ্রিল্যান্সার।

ফ্রিল্যান্সিং কাদের জন্য ?

যে কোন লোক এই কাজ করতে পারে। কাজ জানলেই হল । আমাদের দেশে অনেক শিক্ষিত বেকার আছে যারা কিনা শুধুমাত্র একটি চাকরি পাবার আশায় দিন রাত বসে থাকে অথচ সহজেই তারা এই পেশায় নিজেকে একজন সফল মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে পারে । এছাড়া চাকুরীজীবি , স্কুল কলেজের ছাত্র-ছাত্রী সবাই আসতে পারে এই স্বাধীন পেশায় । এক্ষেত্রে কোন বাধ্যবাধকতা নেই। দরকার শুধু কাজ জানা।ফ্রিল্যান্সিং এ কি কি কাজ করতে হয় ?

ফ্রিল্যান্সিং এ অনেক প্রকার কাজ আছে । যেমন আপনি যদি ভাল আঁকা আঁকি করতে পারেন তাহলে আপনি গ্রাফিক্স ডিজাইন এর কাজ করতে পারেন । আপনি সফটওয়্যার এর কাজ করতে পারেন। এস ই ও এর কাজ করতে পারেন। এর কোন শেষ নেই। মানে আপনার যেই কাজ ভাল লাগে আপনি সেই কাজই করতে পারবেন । নিচে কিছু কাজের তালিকা দেওয়া হল;

♦ ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট
♦ গ্রাফিক্স ডিজাইন
♦ সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO)
♦ অ্যাডমিন সাপোর্ট
♦ মাস্টারিং গ্রাফিক্স ডিজাইন
♦ থ্রিডি মডেল ডিজাইন (ব্লেন্ডার)
♦ ডিজিটাল মার্কেটিং
♦ সোস্যাল মিডিয়া মার্কেটিং
♦ অ্যাডভান্সড ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট
♦ কমপ্লিট সিপিএ মার্কেটিং
♦ অ্যাফিলিয়েট মার্কেটিং
♦ অ্যাপ ডেভেলপমেন্ট
♦ অটোক্যাড (2D & 3D)
♦ থ্রিডি স্টুডিও ম্যাক্স এন্ড অ্যানিমেশন
♦ ইউটিউব মার্কেটিং এন্ড অ্যাডসেন্স
♦ প্রফেশনাল ভিডিও এডিটিং

এই কাজ গুলোর চাহিদা অনেক বেশি।

উপরোক্ত বিষয়ে এক্সপার্ট হতে যা যা শেখা প্রয়োজন দেখে নিন এক নজরে https://allitbd.com/training/

Facebook Comments